কলেজছাত্র হত্যা মামলায় মানিকগঞ্জে ৪ জনের ফাঁসি

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় কলেজছাত্র রাসেল হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একজনের সাত বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

বুধবার (২৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ মমতাজ বেগম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. হয়রত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন-হেলালুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালে ২৬শে নভেম্বর সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামের আনসার ফকিরের ছেলে সাভার লিজেন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাসেলকে ডেকে নিয়ে যায় এক বন্ধু। এরপর থেকে সে নিখোঁজ হয়। পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে মুক্তিপণের টাকা চাওয়া হয়। বিকাশের মাধ্যমে মুক্তিপণের জন্য দু’দফা ৩৫ হাজার টাকাও দেওয়া হয়। এ ব্যাপারে সিংগাইর থানায় নিখোঁজের বিষয়টি জানিয়ে রাসেলের বাবা সাধারণ ডায়রি করেন।

ঘটনার ৬দিন পর রাসেলের লাশ পাশ্ববর্তী একটি হাউজিং কোম্পানির পরিত্যক্ত স্থান থেকে পুলিশ উদ্ধার করে।তদন্ত করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আদালতে গত বছর ১২ই জুলাই অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত মোট ২২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় বিচারক আজ এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আহসান হাবিব ও আসামিপক্ষে ছিলেন মো. খলিলুর রহমান।

আপনি আরও পড়তে পারেন